সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

aa.jpg

এটিএম বুথ থেকে নকল টাকা পেলে দ্রুত যা করতে হবে

নকল টাকা এখন যেখানে সেখানে পাওয়া যাচ্ছে, কখন কোথায় নকল টাকার পাল্লায় পড়তে হয় তা কেউই জানেন না। এটিএম বুথ থেকেই যদি আমরা নকল টাকা পাই তাহলে আমাদের করনীয় কি হবে? বিস্তারিত তথ্য .....

নকল টাকা বা জাল টাকা যদি আপনার হাতে আসে তা দিয়ে কিছুই করার থাকেনা উল্টো না বুঝে লেনদেন করতে গেলে নিজেই বিপদে পড়তে হয়। ফলে সব সময় সাবধান থাকতে হয় এই বিষয়ে। তবে কোনো মানুষ থেকে টাকা নেয়ার ক্ষেত্রে আপনি না হয় বুঝে দেখে নিলেন কিন্তু যদি মেশিন থেকেই আপনাকে নকল টাকা দেয়া হয়? কি করবেন তখন? এ অবস্থায় এটিএম বুথ থেকে যদি নকল টাকা দেয়া হয় তাহলে কি করা উচিৎ সে সম্পর্কে জানা জরুরী।

প্রথমেই এটিএম বুথ থেকে যদি নকল টাকা পান তবে তাৎক্ষণিক এটিএম বুথে থাকা গার্ডকে বিষয়টি অবহিত করতে। এবার গার্ডকে বলে সেখানে থাকা রেজিস্টার্ড বইতে আপনার নকল টাকা পাওয়ার সময় এবং আপনার বিষয়ে বিস্তারিত লিখে নিন। এবার আলাদা একটি কাগজে গার্ডকে দিয়ে সই নিয়েই আপনি এই বুথে নকল টাকা পেয়েছেন তা নিশ্চিত করুন।

এবার পার্শ্ববর্তী থানায় যেয়ে নকল টাকা কোন বুথে পাওয়া গেছে সে বিষয়ে লিখিত অভিযোগ দাখিল করুন। এবার সেখান থেকে সংশ্লিষ্ট ব্যাংকে চলে জান এবং তাদের নকল টাকা দেখিয়ে টাকায় জাল নোট এই সিল লাগিয়ে নিয়ে আলাদা রসিদ বইতে লিখিয়ে নিন নকল টাকার বিষয়ে এবং কোন বুথে পেয়েছেন সেই বিষয়ে বিস্তারিত অবহিত করতে হবে তাদেরকে। এবার ব্যাংক আপনার সব কিছু দেখে আপনাকে নকল টাকার বিপরীতে আসল টাকার নোট দিবে।#


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।