সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

Benefits-of-Wooden-Comb.jpg

চুলের যত্ন চুলের যত্নে কাঠের চিরুনি

শুষ্ক স্কাল্পে খুশকির সমস্যা? ঠিক আছে তাহলে ব্যবহার করুন কাঠের চিরুনি। কারণ এটি তেল নিঃসারক স্বাভাবিক খুশকি তৈরি করে। কাঠের চিরুনি ব্যবহারে আপনি নতুন পুরাতন সব ধরনেই খুশকি থেকেই রক্ষা পাবেন।

কাঠের চিরুনি শত শত বছর ধরে ব্যবহৃত হয়ে আসছে। আর যদি আপনি একবার কাঠের চিরুনি ব্যবহার করেন তবে তা ছেড়েই দিবেন না। কারণ, এটি আপনার মাথার ত্বক বা স্কাল্পে সুন্দর অনুভূতি জন্মায় এবং চুল সুস্থ রাখে। পাশাপাশি এই চিরুনি দামে সস্তা, দেখতেও সুন্দর। আজ বলছি কেন আপনি কাঠের চিরুনি ব্যবহার করবেন সে প্রসঙ্গে:

  • স্কাল্পে রক্ত সঞ্চালন বৃদ্ধি: কাঠের চিরুনি স্কাল্পের স্বাস্থ্যের জন্য খুবই ভাল। কারণ যখন মাথায় চিরুনি করা হয় তখন এটি তাপ উৎপন্ন করে। ফলে স্কাল্প বা মাথার ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়।
  • চুলের বৃদ্ধি ত্বরাণ্বিত করে: কাঠের চিরুনি শুধুই রক্ত সঞ্চালন বাড়ায় না পাশাপাশি চুলের সামগ্রিক গুণাগুণ বৃদ্ধি করে ও চুলের গোড়া শক্ত করে। এটি এভাবে চুলের বৃদ্ধি ত্বরাণ্বিত করে।
  • চুলের ক্ষতি করে না: বিশেষজ্ঞদের মতে কাঠের চিরুনিতে চুলের কোন ক্ষতি হয় না। এটি ভেজা চুলও ভাঙ্গে না বা ক্ষতি করে না।
  • খুশকি প্রতিরোধী: শুষ্ক স্কাল্পে খুশকির সমস্যা? ঠিক আছে তাহলে ব্যবহার করুন কাঠের চিরুনি। কারণ এটি তেল নিঃসারক স্বাভাবিক খুশকি তৈরি করে। কাঠের চিরুনি ব্যবহারে আপনি নতুন পুরাতন সব ধরনেই খুশকি থেকেই রক্ষা পাবেন।
  • চুলের ভলিউম বৃদ্ধি: যখন মাথায় চিরুনি করা হবে তখন প্রাকৃতিকভাবেই চুলের ভলিউম বৃদ্ধি পাবে। হয়ত বিশ্বাস হচ্ছে না। কিন্তু এটাই সত্যি! আমরা জানি কাঠের ভিতর দিয়ে তড়িৎ প্রবাহিত হয় না। তাছাড়া ঘর্ষণের ফলে তড়িৎ উৎপন্নও করে না। তাই এটি চুলকে একত্রে জড়িয়ে ফেলে না।
  • কন্ডিশনিং: কাঠের চিরুনি চুলের সর্বত্রই তেল সমানভাবে ছড়িয়ে দেয়। ফলে চুলের সঠিক কন্ডিশনিং হয় এবং চুলকে চকচকে করে তোলে।

জানলেন তো কাঠের চিরুনির উপকারিতা। তো আজই কিনে ফেলুন আর চুলকে দিন ঝলমলে রূপ!


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।