সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

মুখের বলিরেখা দূর করুন ঘরে তৈরি জাদুকরী একটি ক্রিমের মাধ্যমে

অত্যাধিক কাজের চাপ, মানসিক দুশ্চিন্তা, কম ঘুমানো ইত্যাদি কারনে অনেক সময় অল্প বয়সেই মুখে এবং কপালে বলিরেখা পড়ে।এটা আসলে কারোরই কাম্য নয়। এর ফলে অল্প বয়সেই চেহারায় বয়সের ছাপ পড়ে। তাই সবারই চেষ্টা থাকে কিভাবে এটা দূর করা যায় সেদিকে নজর দেয়া। সারা বিশ্বের সর্বত্রই সৌন্দর্যের পেছনে হাজার হাজার টাকা খরচ করে বিভিন্ন দামী ক্রিম ও পণ্য কিনছেন সৌন্দর্য পিপাসু নারীরা মুখের এবং কপালের বলিরেখা কমাতে এবং বয়সে তরুণ দেখানোর জন্য। কিন্তু দেখা যায় বেশির ভাগ ক্ষেত্রেই এসব পণ্যগুলো যথাযথ ভাবে কাজ করেনা। শুধু সময় এবং অর্থের অপচয় হয়। তাই বলিরেখা দূর করার সবচেয়ে সহজ, সাশ্রয়ী ও দ্রুত একটি উপায় আজ আপনাদের জানাচ্ছি। জাদুকরী এই ক্রিমটি আপনি তৈরি করতে পারবেন নিজেই। আর সবচেয়ে বড় কথা হচ্ছে এটা প্রাকৃতিক, সাশ্রয়ী এবং কার্যকরী।

 

চলুন তাহলে জেনে নেই কিভাবে তৈরি করা হয় বলিরেখা দূর করার সেই জাদুকরী ক্রিম। এই ক্রিমটি তৈরি করতে প্রথমেই আপনার প্রয়োজন হবে ২ টেবিল চামচ মেডিকেল ভেজলিন যা সাধারণত ফার্মেসিতে পাওয়া যায়। তবে এর পরিবর্তে নারকেল তেলও ব্যবহার করতে পারেন। সেটা গরম পানির উপর রেখে গলিয়ে নিন। এবার এর সাথে ২ টেবিল চামচ অলিভ ওয়েল অথবা কাঠবাদামের তেল, ১ চা চামচ মধু এবং একটি ডিমের কুসুম দিয়ে কয়েক মিনিট খুব ভাল করে মিশাতে হবে। এবার সেই মিশ্রণটি মুখ ধুয়ে পরিস্কার করে আলতো ভাবে ম্যাসেজ করে সারা মুখে লাগান। তারপর সেটা ৩০ মিনিট রেখে কটন বল ভিজিয়ে মুখ পরিস্কার করে ফেলুন। মুখ মুছে ভালো কোন ময়েসচেরাইজার লাগিয়ে ফেলুন। এভাবে কিছুদিন নিয়মিত ব্যবহারের পরই লক্ষণীয় পরিবর্তন চোখে পরবে।

    

জনস্বাস্থ্য পুষ্টিবিদ

এক্স ডায়েটিশিয়ান, পারসোনা হেল্‌থ

খাদ্য ও পুষ্টিবিজ্ঞান(স্নাতকোত্তর)(এমপিএইচ)

নিউট্রিশন এবং ডায়েট থেরাপিতে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।