সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

Untitled.png

বীথি জগলুল'স বিজয় দিবস স্পেশাল মিষ্টি; বিজয় সন্দেশ

প্রিয়জনের জন্যে যদি নিজের হাতে মিষ্টি বানিয়ে দেন, তাহলে সেই আনন্দের কি কোনো তুলনা আছে?

বাজারে তো কতো ধরণের মিষ্টি ই কিনতে পাওয়া যায়। কিন্তু, প্রিয়জনের জন্যে যদি নিজের হাতে মিষ্টি বানিয়ে দেন, তাহলে সেই আনন্দের কি কোনো তুলনা আছে?

নিজের কল্পনা শক্তিকে ব্যবহার করে যদি কোনো কিছু সফলভাবে তৈরি করা যায়, সেই আনন্দ তো স্বর্গীয় আনন্দের চেয়ে কোনো অংশে কম নয়। তাইনা? সেইরকমই একটি মিস্টি তৈরি করলাম। চলুন, রেসিপি জেনে নেয়া যাক: 

উপকরণ:
  • ছানা: ২ লিটার দুধের
  • কনডেন্সড মিল্ক: ১/২ টিন
  • এলাচ গুঁড়া: ১/২ চা চামচ
  • ঘি: ২ টে চামচ
  • লাল/সবুজ ফুড কালার: ৮-১০ ফোঁটা করে
প্রণালী:
ঘি ও ফুড কালার ছাড়া সব উপকরণ ব্লেন্ডারে নিয়ে অল্প পানি দিয়ে মসৃণ করে ব্লেন্ড করে নিন। এবার এই মিশ্রণটি দুইভাগে ভাগ করে একভাগের সাথে লাল ফুড কালার ও একভাগের সাথে সবুজ ফুড কালার মিশিয়ে নিন।

প্যানে ঘি গরম করে একভাগ মিশ্রণ দিন। নাড়া-চাড়া করে প্যানের গা ছেড়ে আসলে নামিয়ে নিন।

ট্রে-তে ঘি মাখিয়ে এই মিশ্রণটি সমান করে বিছিয়ে দিন। একইভাবে অন্য মিশ্রণটিও করে আগেরটির ওপর বিছিয়ে দিন। ঠান্ডা হলে ছুরি দিয়ে সন্দেশের আকারে কেটে নিন।

বিজয় দিবসে প্রিয়জনকে নিয়ে নিজের তৈরি মজাদার মিষ্টান্ন দিয়ে মিষ্টিমুখ করুন।

এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।