সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

Untitled 6.png

চিকেন কর্ণ স্যুপঃ সাধারণ "নর" স্যুপ দিয়ে রেস্ট্যুরেন্টের স্বাদে মজাদার চিকেন কর্ণ স্যুপঃ

স্যুপ খেতে ইচ্ছে করছে, কিন্তু রেস্ট্যুরেন্টে যেতে মন চাইছেনা-- ভাবনা কি? ঘরেই তৈরি নিন রেস্ট্যুরেন্টের স্বাদের মজাদার চিকেন কর্ণ স্যুপ। কিভাবে? আজই শিখে নিন তাহলে কিভাবে তৈরি করবেন এই স্যুপ।

সাধারণ "নর স্যুপ" দিয়ে ঘরেই তৈরি করে ফেলুন রেস্টুরেন্টের স্বাদের অসাধারণ চিকেন কর্ণ স্যুপ। কিভাবে? খুব সিম্পল, খুব সহজ। চলুন, রেসিপি দেখে নেয়া যাকঃ

যা প্রয়োজনঃ

নর চিকেন কর্ণ স্যুপ-- ১ প্যাকেট
চিকেন ব্রেস্ট-- অর্ধেক 

সুইট কর্ণ-- ১/৪ কাপ 

ফেটানো ডিম-- ২টি
কর্ণস্টার্চ/ কর্নফ্লাওয়ার-- ২-৩ টে চামচ
টমাটো সস-- ২ টে চামচ
ফিশ সস-- ২ টে চামচ
সয়াসস-- ১ টে চামচ
লেবুর রস-- ২ চা চামচ
গোলমরিচ গুঁড়া-- স্বাদমতো
চিনি-- ১ চা চামচ( স্বাদমতো)
কাঁচামরিচ ফালি-- ৫-৬টি( বিচি ফেলা)
পানি-- ৫-৬ বাটি
( নরমাল স্যুপের বাটি দিয়ে মাপা)

স্প্রিং ওনিওন কুচি-- সাজানোর জন্যে

যেভাবে করবেনঃ

কিউব করে চিকেন কেটে নিন। সামান্য আদা-রসুন বাটা ও লবন দিয়ে চিকেন সেদ্ধ করে রাখুন। একটি সসপ্যানে লেবুর রস, চিনি ও কাঁচামরিচ ফালি ছাড়া পানির সাথে চিকেন সহ সব উপকরন মিশিয়ে চুলায় জ্বাল দিন। ফুটে উঠলে ফেটানো ডিম অল্প অল্প করে দিন আর নাড়তে থাকুন। ডিম দেয়া হলে কাঁচামরিচ, চিনি ও লেবুর রস মিশিয়ে নিন। যদি আপনার কাছে মনে হয় স্যুপের ঘনত্ব কম, তাহলে অল্প একটু ঠান্ডা পানিতে আর একটু কর্নফ্লাওয়ার গুলিয়ে দিতে পারেন।

** অনথন, ফ্রেঞ্চ ফ্রাই দিয়ে পরিবেশন করুন ইয়াম্মি থাই চিকেন স্যুপ।

# সবাই ভালো থাকুন,সুস্থ ও নিরাপদ থাকুন। আর সবসময় আমাদের সাথেই থাকুন। কারন,আপনাদের সহযোগিতায় আমরা যেতে চাই আরও বহুদুর! ধন্যবাদ।


এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।